আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

মোরেলগঞ্জের ফুলহাতা লঞ্চঘাট পানির নিচে ভোগান্তিতে যাত্রী—সাধারণ

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ
মোঃ এখলাস শেখঃ
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের ফুলহাতায় গুরুত্বপূর্ণ বিআইডব্লিউটিএ’র এমপি—৮১ স্থাপিত লঞ্চঘাটটি প্রায় ডুবে গেছে। নদীপথের শত শত লঞ্চ যাত্রীদের পোহাতে হচ্ছে দুর্ভোগ । বেশ কয়েকদিন ধরে এটি এভাবেই পড়ে আছে। যে কোন সময় সম্পূর্ণ তলিয়ে নদী মাঝে যেতে পারে এটি।
পানগুছি নদীর তীরবর্তী ফুলহাতা বাজার সংলগ্ন এ লঞ্চঘাটটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। শত শত লোক প্রতিদিন এ ঘাট থেকে উঠানামা করে। জেলা সদর সহ  মোরেলগঞ্জ সদর , জিউধরা, বহরবুনিয়া সহ বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের লোকজন নদীপথে যাতায়াতের জন্য এটি ব্যবহার করে। তাছাড়াও বিভিন্ন এলাকা থেকে যাত্রীবাহী ট্রলার, নৌকার যাত্রীরা এখান থেকে উঠানামা করে।
মোরেলগঞ্জ সদর থেকে সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন ইউনিয়ন বহরবুনিয়া ইউনিয়ন। বিশেষ করে বর্ষা মৌসুমে নদী পথে লঞ্চ, ট্রলারযোগে এলাকার জনসাধারণ ও শিক্ষার্থীদের যাতায়াত করতে হয়। ঘাটটি ডুবে যাওয়ায় এসব যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
ঘাট ইজারাদার জয়নাল হোসেন জানান, তলা লিকেজ হওয়ায় বেশ কিছুদিন ধরে এর মধ্যে পানি ঢুকছে। ভাটার সময় একপাশ কাত হয়ে যায় এবং পানি সেদিকে ভর করে এটি প্রায় ডুবে যাওয়ার উপক্রম হয়েছে। এ ব্যাপারে বিআইডব্লিউটিএ কতৃর্পক্ষকে জানানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি খোঁজ খবর নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে অবহিত করা হবে।
জরুরী ভিত্তিতে এখানে লঞ্চঘাট পুণঃস্থাপনের দাবি করেছেন ভুক্তোভোগী এলাকাবাসী।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ